টেলিগ্রামে নতুন ৩ ফিচার

0
7

বাংলারজয়  ডেস্ক :

টেলিগ্রাম ব্যবহারকারীদের জন্য নিয়মিত নতুন ফিচার আনছে। একই ধারাবাহিকতায় সম্প্রতি নতুন তিনটি ফিচার প্রকাশ করেছে টেলিগ্রাম। বিশেষজ্ঞদের ধারণা, হোয়াটসঅ্যাপের সঙ্গে টক্কর দেওয়া জন্য টেলিগ্রাম নতুন সব ফিচার যুক্ত করছে। তাহলে চলুন জেনে নিই, এবার যে তিনটি ফিচার আনলো টেলিগ্রাম-

কাস্টম নোটিফিকেশন টোন : নতুন এই ফিচারের ফলে ব্যবহারকারীরা তাদের মিউজিক কালেকশন থেকে পার্সোনাল বা গ্রুপ চ্যাটের জন্য কাস্টম নোটিফিকেশন তৈরি করতে পারবে। এ জন্য অ্যাপের সেটিংসে গিয়ে ‘নোটিফিকেশনস অ্যান্ড সাউন্ড’ অপশনে যেতে হবে।

কাস্টম চ্যাট মিউট ডিউরেশন : নতুন আপডেটের পর ব্যবহারকারীরা কোনো চ্যাট নির্দিষ্ট সময়ের জন্য বন্ধ করতে পারেন। এতে কোনো টাইমার অপশন মিলবে না। তবে নোটিফিকেশন থেকে বিরতি পেতে ‘ডিসেবল সাউন্ড’ অপশনে ক্লিক করতে হবে।

প্রোফাইলের অটো ডিলিট মেনু : এবার থেকে ব্যবহারকারীরা যেকোনো প্রোফাইলের জন্য অটো-ডিলিট অপশন ব্যবহার করতে পারবেন। এটি ২ দিন, ৩ সপ্তাহ, ৪ মাস বা তার বেশি সময়ের টাইমারের বিকল্প প্রদান করবে।

এই তিনটি ফিচার ছাড়াও টেলিগ্রামে যখন কোনো টেক্সট অন্য চ্যাটে ফরোয়ার্ড করবেন তখন রিপ্লাই প্রিভিউও দেখা যাবে। এমনকি চাইলে পাঠানো যাবে গোপন মেসেজও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here