৭১টি লাল গোলাপে মোদিকে হাসিনার শুভেচ্ছা

0
2

বাংলারজয় প্রতিবেদক :

নরেন্দ্র মোদির জন্মদিনে ভারতের নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শুক্রবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে গোলাপ ফুলের তোড়া পাঠায় দেশটিতে বাংলাদেশের হাইকমিশন। হাইকমিশনের কর্মকর্তারা প্রধানমন্ত্রীর পক্ষে ৭১টি লাল গোলাপের তোড়া পৌঁছে দিয়ে আসেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭১তম জন্মদিনে ৭১টি লাল গোলাপ দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শুক্রবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে গোলাপ ফুলের তোড়া পাঠায় দেশটিতে বাংলাদেশের হাইকমিশন।

হাইকমিশনের কর্মকর্তারা প্রধানমন্ত্রীর পক্ষে ৭১টি লাল গোলাপের তোড়া পৌঁছে দিয়ে আসেন। দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার শাবান মাহমুদ বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন। নরেন্দ্র মোদিকে জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন দেশটির রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ। তার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেন রাষ্ট্রপতি। আগামী দিনেও তিনি দক্ষতার সঙ্গে দেশ পরিচালনা করবেন- এমন আশা রাখেন রাষ্ট্রপতি কোবিন্দ।

দেশ ভাগের তিন বছর পর, ১৯৫০ সালের ১৭ সেপ্টেম্বর ভারতের গুজরাটের ভাডনগরে জন্মগ্রহণ করেন নরেন্দ্র মোদি। প্রায় ১৪ বছর গুজরাটের মুখ্যমন্ত্রীর দায়িত্বে থাকা মোদি ভারতের ১৪তম প্রধানমন্ত্রী নির্বাচিত হন। ২০১৪ সালের ২৬ মে থেকে তিনি ভারতকে নেতৃত্ব দিয়ে আসছেন।

এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য ৬৫ মণ আম উপহার পাঠান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বছরের ৪ জুলাই বেনাপোল নো ম্যানস ল্যান্ডে ভারতে নিযুক্ত কলকাতার প্রথম সচিব (রাজনৈতিক) সানিউল কাদের উপহারের ২৬০০ কেজি (২৬০ কার্টন) আম গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো উপহারের হাঁড়িভাঙ্গা আম মন ছুঁয়েছে বলে জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার দুই দিন পর, ৬ জুলাই শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে লেখা চিঠিতে এ কথা বলেন ভারতের প্রধানমন্ত্রী। মোদি চিঠিতে লেখেন, ‘আম উপহারের সৌজন্যতা আমার হৃদয় ছুঁয়েছে। ঢাকা সফরকালে আমাকে যে অসাধারণ আতিথেয়তা দেয়া হয়েছিল, এ আম উপহার সেটাকে স্মরণ করিয়ে দিল।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here