শ্রীপুরে নয়নপুর বাজার মসজিদ কমিটি নিয়ে উত্তেজনা

0
165

এমদাদুল হক,শ্রীপুর(গাজীপুর):
গাজীপুরের শ্রীপুরে নয়নপুর বাজার কেন্দ্রীয় মসজিদ কমিটি গঠনকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে মুসল্লীদের তোপের মুখে কমিটি গঠন না করেই ফিরে যেতে হয়েছে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতিসহ সংশ্লিষ্ট নেতাকর্মীরা। গতকাল শুক্রবার (১৩ আগস্ট) জুম্মার নামাজের পরে উপজেলার গাজীপুর ইউনিয়নের নয়নপুর বাজার কেন্দ্রীয় জামে মসজিদে এ ঘটনা ঘটে।

বর্তমান মসজিদ কমিটির সভাপতি হাজী ইয়াকুব আলী সরকার বলেন, ১৯৮৩ সাল থেকে মসজিদ প্রতিষ্ঠার পর থেকে মসজিদের যত ধরনের উন্নয়ন হয়েছে সব গুলো আমরা করেছি। হঠাৎ করে গাজীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আজাহারুল ইসলাম তালুকদার জোর পূর্বক আমাদের বর্তমান মসজিদ কমিটি ভেঙে আহবায়ক কমিটির করার ঘোষণা দিলে মসজিদের বেশির ভাগ মুসল্লী প্রতিবাদের ঝড় তোলে। এতে করে উভয়পক্ষেই বাকবিতন্ডায় লিপ্ত হয়। পরবর্তীতে মসজিদের কমিটি গঠন না করে মুসল্লীদের তোপের মুখে পুলিশের সহায়তায় মসজিদ থেকে বেড় হয়ে যায়।

গাজীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আজাহারুল ইসলাম তালুকদার বলেন, মাননীয় এমপি ইকবাল হোসেন সবুজ ভাইয়ের নির্দেশে মসজিদে আহবায়ক কমিটি গঠন করার প্রস্তাব করি। আমি বর্তমান সরকার দলীয় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হিসেবে শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ এবং মাদ্রাসা যেকোনো ধরনের অসঙ্গতি দূর করতে আমার দায়িত্ব রয়েছে। এর ধারাবাহিকতা মুসল্লীদের দাবির পরিপেক্ষিতে এই মসজিদের বর্তমান কমিটি ভেঙে দিয়ে আহবায়ক কমিটি গঠনের প্রস্তাব করিলে মুসল্লীরা করি ক্ষিপ্ত হয়ে উঠে।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক এসআই সালাউদ্দিন রাসেল বলেন, মসজিদ কমিটি গঠনকে কেন্দ্র করে একটি সংঘর্ষের ঘটনা ঘটার সম্ভবনা খবর পেয়ে আগেই থেকেই আমরা প্রস্তুত ছিলাম। তাই দুপুর ১২ টা থেকে মসজিদে পাশে অবস্থান করছিলাম। এরপর নামাজ শেষে আলোচনা শুরু সাথে সাথে দু’পক্ষই উত্তেজনা শুরু করলে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতিকে মসজিদ থেকে নিয়ে চলে যায়। এরপর সকল মুসল্লীগণ মসজিদ থেকে বেড় হয়ে যায়।

শ্রীপুর উপজেলার পরিষদের ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন বলেন, মসজিদে নামাজের পর কমিটি গঠনের আলোচনা শুরু হয়। এতে সামান্য কথা কাটাকাটি হয়েছে। পরবর্তীতে সকলকে বুঝিয়ে শান্ত করা হয়েছে। এ বিষয়ে এমপি মহোদয়ের সাথে আলাপ আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here