সিলেট-৩ আসনে উপনির্বাচন : আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেল গঠন

0
2

বাংলারজয় প্রতিবেদক :

জাতীয় সংসদের সিলেট-৩ শূন্য আসনের উপনির্বাচন আগামী ২৮ জুলাই অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেল গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)।ইসির উপসচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত ১৯ জুলাইয়ের (সোমবার) এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

ইসি জানায়, জাতীয় সংসদের সিলেট-৩ শূন্য আসনে নির্বাচন উপলক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি এবং বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিদের সমন্বয়ে একটি আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেল গঠন করার জন্য সিদ্ধান্ত হয়েছে। এই সেলে আইডিয়া প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আবুল কাশেম মো. ফজলুল কাদের নেতৃত্বে থাকবেন। কমিটিতে জননিরাপত্তা বিভাগের উপসচিব পদমর্যাদার একজন কর্মকর্তা, পুলিশ হেডকোয়াটার্সের পুলিশ সুপার বা অতিরিক্ত পুলিশ সুপার পদপর্যাদার একজন, বিজিবি বা র‌্যাবের অথবা আনসার ও ভিডিপির উপপরিচালক পদমর্যাদার একজন এবং আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার/সহকারী পুলিশ পদমর্যাদার একজন কমিটির সদস্য হবে।

উল্লেখ্য, সিলেট-৩ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা মাহমুদ উস সামাদ চৌধুরী গত ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে মারা যান। এরপর চলতি বছরের ১৫ মার্চ এ আসনকে শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ জুলাই উক্ত আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here