বন্দিদের জন্য কোরবানি হবে ১৭ গরু

0
0

বাংলারজয় প্রতিবেদক :

ঈদুল আজহায় কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারের বন্দিদের জন্য ১৭টি গরু কোরবানি দেবে কারাকর্তৃপক্ষ। ইতোমধ্যে জেল গেটে ১৭টি গরু আনা হয়েছে।

মঙ্গলবার (২০ জুলাই) ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বন্দিদের জন্য আগামীকাল ১৭টি গরু কোরবানি করা হবে। ঠিকাদারদের কাছ থেকে কিনে আনা ১৭টি গরুতে প্রায় ৩ হাজার থেকে ৩১শ কেজি মাংস হবে। এছাড়া অন্য ধর্মাবলম্বী বন্দিও যেসব বন্দি গরুর মাংস খান না তাদের জন্য রয়েছে খাসির মাংসের ব্যবস্থা।

ঈদের দিন সকালে বন্দিরা যা খাবেন

জেলার মাহবুবুল ইসলাম জানান, ঈদের দিন সকাল ৭টায় বন্দিদের নাস্তা দেওয়া হবে। নাস্তায় থাকবে পায়েস ও মুড়ি।

দুপুরের খাবার

ঈদের দিন দুপুরে বন্দিদের জন্য কয়েক পদের খাবারের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন জেলার মাহবুবুল ইসলাম। বন্দিদের দুপুরের খাবারে থাকবে ভাত, গরু/খাসির মাংস, রুই মাছ ও আলুর দম।

রাতের খাবার

ঈদের দিন শেষে রাতেও বন্দিদের জন্য বিশেষ খাবারের আয়োজন করা হবে। রাতের খাবারে থাকবে পোলাও, গরু/খাসির মাংস, রোস্ট, মিষ্টি, কোল ড্রিংস ও পান-সুপারি।

জেলার মাহবুবুল ইসলাম বলেন, প্রতি বছরের মতো ঈদের বিশেষ দিনটিতে বিশেষ খাবার ব্যবস্থা থাকলেও ঈদুল ফিতরের মতো এবারও একসাথে জামাতে নামাজ পড়তে পারবেন না বন্দিরা। করোনা সংক্রমণ এড়াতে বন্দিরা নিজ নিজ ওয়ার্ডে নামাজ পড়তে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here