সাকিব-তাসকিনদের কঠিন পরীক্ষা নিচ্ছেন জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা

0
2

বাংলারজয় র্স্পোটস ডেস্ক :

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের একাদশে একজন ব্যাটসম্যান বাড়িয়ে একটি বোলার কম নিয়ে খেলছে বাংলাদেশ দল। ব্যাটসম্যান বাড়ানোর সুফল পাওয়া গেছে। ৮ নম্বর ব্যাটসম্যান হিসেবে ব্যাট করতে নেমে দেড়শ ছাড়ানো ইনিংস খেলে দলকে রক্ষা করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে বোলাররা পেরে উঠছেন না। ম্যাচের তৃতীয় দিনে এখনো সফলতার দেখা পায়নি টাইগাররা।

ব্যাট হাতে বাংলাদেশি বোলারদের শাসন করছেন জিম্বাবুয়ের ভারপ্রাপ্ত অধিনায়ক ব্রেন্ডন টেলর ও তাকুজওয়ানাশে কাইতানো। টেলর তো রীতিমতো ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে ফিফটি তুলে নিয়েছেন। অর্ধশতকের দেখা পেয়েছেন কাইতানোও। তৃতীয় দিনে এখন পর্যন্ত ১৪ ওভার ব্যাট করে কোনও উইকেট হারায়নি স্বাগতিকরা। আগের দিনের ১১৪-এর সঙ্গে আজ জমা করেছে আরও ৬০ রান।

এই প্রতিবেদন লেখার সময় ১ উইকেট হারিয়ে জিম্বাবুয়ে দলের সংগ্রহ ১৭৪ রান। যেখানে টেলর ৮০ ও কাইতানো ৫০ রানে অপরাজিত থেকে ব্যাটিং করছেন। দুই ব্যাটসম্যানের কাছে রীতিমতো অসহায় হয়ে পড়েছেন বাংলাদেশি বোলাররা। সাকিব আল হাসান, তাসকিন আহমেদরা কোনও সুযোগই তৈরি করতে পারছেন না।

এর আগে গতকাল (বৃহস্পতিবার) দিনের দ্বিতীয় সেশনের মাঝামাঝি বাংলাদেশকে ৪৬৮ রানে অলআউট করে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। ব্যাট হাতে ভালো শুরু পায় তারা। টাইগার বোলারদের শাসন করে উদ্বোধনী জুটিতেই ৬১ রান তোলেন মিল্টন শুম্বা ও কাইতানো। ইনিংসের ২৮তম ওভারে স্বস্তি ফেরে টাইগার শিবিরে। দলের হয়ে দিনের প্রথম এবং একমাত্র সাফল্য এনে দেন সাকিব। ফেরান ৪১ রানে ব্যাট করা মিল্টন শুম্বাকে।

দ্বিতীয় উইকেটে দুজনের ৫৩ রানের অবিচ্ছেদ্য জুটিতে স্কোর বোর্ডে ১১৪ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করে জিম্বাবুয়ে। আজ তৃতীয় দিনে অপ্রতিরোধ্য হয়ে উঠেছেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান টেলর ও কাইতানো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here