শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে ইশা ছাত্র আন্দোলনের মানববন্ধন   

0
38
সাইফুল ইসলাম,গাজীপুর সংবাদদাতা:-
শিক্ষা ব্যবস্থার চলমান অচলাবস্থা নিরসন ও সুরক্ষা নিশ্চিতপূর্বক শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে মানববন্ধন করেছে ইসলামী শাসনতন্ত্র (ইশা) ছাত্র আন্দোলন।  বৃহস্পতিবার (১০ জুন ) সকাল ১০ টায় গাজীপুর জেলার সদর থানা কমিটির আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনটির সদর থানা কমিটির সভাপতি মুহাম্মদ ইউনুস মোল্লা।
এ সময় তিনি দ্রুততম সময়ের মধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়ে বলেন, করোনার কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ পর্যন্ত পালাক্রমে ১১ বার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নোটিশ দিয়েছে সরকার। কিন্তু সুনির্দিষ্ট কোন কারণ ছাড়াই সরকারের এমন সিদ্ধান্ত চরম হঠকারিতার শামিল। করোনা পরিস্থিতির মধ্যেও হাট-বাজার শপিংমলসহ অধিক লোক সমাগমের সকল স্থানই উন্মুক্ত করে দিয়েছে সরকার। এতদসত্ত্বেও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা শিক্ষাব্যবস্থা ও শিক্ষার্থীদের মেধা ধ্বংসের পথকেই সুগম করছে।
তিনি আরো বলেন, দীর্ঘদিন স্কুল-কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীদের ওপর বিরূপ প্রভাব পড়ছে। অনেকেই অনৈতিক কার্যকলাপে জড়িত হয়ে যাচ্ছে, কেউ কেউ অবসাদগ্রস্থ হয়ে নেশা করছে, বিভিন্ন এলাকায় উঠতি বয়সী শিক্ষার্থীদের মাধ্যমে কিশোর গ্যাং গড়ে উঠছে। যা অভিভাবকসহ সমাজ ও রাষ্ট্রের জন্য সীমাহীন উদ্বেগের কারণ হয়ে দাড়িয়েছে। তাই কালবিলম্ব না করে দ্রুততম সময়ে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার জোর দাবি জানান ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের গাজীপুর সদর থানার নেতাকর্মীরা।
হাফেজ মোঃ মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে এসময় আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সদর থানার সভাপতি হযরত হাফেজ মাওলানা  রহমাতুউল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ গাজীপুর সদর থানার সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মতিন, দ্বীন কায়েম সংগঠন গাজীপুর সদর থানার সাধারণ সম্পাদক মুফতি  আব্দুল কাদের, ইসলামী শ্রমিক আন্দোলনের সভাপতি এর মোঃ হাসান উল্লাহ, ইসলামী যুব আন্দোলন গাজীপুর সদর থানার সাধারণ সম্পাদক মোঃ ইদ্রিস মোল্লাহ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন গাজীপুর সদর থানার সহ-সভাপতি মোঃ ইব্রাহিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here