শত বছরের ‘বল প্রিন্টে’ মেতেছে ফ্যাশন দুনিয়া

0
7

বাংলারজয়  ডেস্ক :

যুগ যুগ ধরে বল প্রিন্ট বা পোলকা ডটের পোশাক চলে আসছে। পুরোনো এ ফ্যাশনের চাহিদা এখনো কমেনি। তা আবারো প্রমাণ হলো বলি কুইনদের নতুন ফ্যাশন ট্রেন্ড দেখে। কারিশমা কাপুর থেকে শুরু করে সোনম কাপুর, দিপিকা পাড়ুকোন, প্রিয়াঙ্কা চোপড়া, কারিনা কাপুর, আলিয়া ভাটসহ ভূমি পেডনেকার- সবাইকে বল প্রিন্টের পোশাক পরতে দেখা গেছে। হালকা গোলাপির ওপর কালো বল প্রিন্টের হাই নেক ও ফুল স্লিভ টপসে সম্প্রতি দেখা মিলেছে ভূমি পেডনেকারকে। তার পরনে ছিলো ১৯৭০ সালের জনপ্রিয় বেল বটমস স্টাইলের প্যান্ট। চুলগুলো পনিটেইল করে বাধা। অভিনেত্রী ইনস্টাগ্রামে তার পোলকা ডটসের পোশাক পরিহিত ছবি শেয়ার করেছেন।

jagonews24

সোনম কাপুরকেও সম্প্রতি সাদার ওপরে কালো পলকা ডটসের একটি হাফ স্লিভ শর্ট টপস পরতে দেখা গেছে। তার পরনে ছিল একটি কালো রঙের প্যান্ট। আবার কারিশমা কাপুরের একটি পুরোনো ছবিতে দেখা গেছে, তার পরনে রয়েছে সাদার মধ্যে কালো পলকা ডটের একটি স্কার্ট। পুরোনো পলকা ডট আবার নতুনভাবে ফিরে এসেছে ফ্যাশন অঙ্গনে। এটি এমনই একটি ভার্সেটাইল প্রিন্ট যে স্কার্ট বা টপ, শাড়ি বা লেহেঙ্গা, থ্রি-পিস- সব কিছুতেই মানিয়ে যায়। সুতি, জর্জেট বা সিল্ক সব ধরনের কাপড়ের ওপর এ প্রিন্ট অনবদ্য।

jagonews24

ডিজাইনার অনুরাধা রহমানের মতে, বর্তমানে পোলকা ডট যেন আবারো অতীতকে টেনে এনেছে। ক্যাজুয়াল পরিধানের জন্য পোলকা ডটের টপস, কুর্তি এগুলো ব্যবহার করা যেতে পারে।

১৯২০ সালে ফ্যাশন দুনিয়ায় আসে বল প্রিন্টের পোশাক। ডিজনির মিকি মাউস তখন লাল রঙা পোলকা ডটসের পোশাক পরত। তখন থেকেই চল শুরু হয় বল প্রিন্ট পোশাকের। বিভিন্ন সময়ে এ প্রিন্ট ফিরে এসেছে ফ্যাশন ট্রেন্ড হয়ে। ১৯৭০ সাল থেকে হিন্দি ছবিতেও নায়ক-নায়িকার শরীরে শোভা পেতে থাকে বল প্রিন্টের পোশাক।

jagonews24

১৯৭৩ সালে মুক্তি পায় ‘ববি’ সিনেমা। অভিনয়ে ছিলেন ডিম্পল কাবাডিয়া ও ঋষি কাপুর। ববি সিনেমায় ডিম্পলের লুক দেখে মুগ্ধ হয়েছিল দর্শকরা। পোলকা ডটস প্রিন্টেড শার্ট পরেছিলেন ডিম্পল। যা তখনকার সময়ে ভারতের ফ্যাশন অঙ্গনে তুঙ্গে ওঠে।

jagonews24

২০১৩ সালে মুক্তিপাপ্ত ‘ঘনচক্কর’ ছবিতে অভিনয় করেন ইমরান হাশমি ও বিদ্যা বালান। ফ্যাশন নিয়ে নির্মিত এ ছবিতেও নায়ক-নায়িকা দু’জনকেই পলকা ডটের পোশাক পরতে দেখা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here