কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক হলেন রুমানা আলী এমপি

0
92

এমদাদুল হক,শ্রীপুর (গাজীপুর):
বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন সংরক্ষিত মহিলা আসন (৩১৪) এর সংসদ সদস্য অধ্যাপিকা রুমানা আলী টুসি। অধ্যাপিকা রুমানা আলী টুসি গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার প্রয়াত সংসদ এ্যাড. রহমত আলীর কন্যা। তিনি সফলতার সাথে তাঁর নির্বাচনী এলাকার সাধারণ মানুষের মাঝে ইতিমধ্যে সরকারী বিভিন্ন সহায়তা বিতরণ করে বেশ আলোচনায় এসেছেন। তিনি কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক নির্বাচিত হওয়ায় তাঁর অনুসারী নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। সোমবার (১৯ অক্টোবর) আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষকলীগের ১১১সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

অনুমোদিত কমিটির চিঠি সংগঠনটির সভাপতি সমীর চন্দ্র ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতির হাতে হস্তান্তর করেন আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এই চিঠিতে বলা হয়, ‘আওয়ামী লীগের গঠনতন্ত্রের ২৫(৭) ধরা মোতাবেক কৃষকলীগ আওয়ামীলীগের সহযোগী সংগঠন। আওয়ামীলীরে সভাপতি শেখ হাসিনার সাথে পরামর্শক্রমে কৃষক লীগের নবনির্বাচিত কমিটির পূর্ণাঙ্গ তালিকা আপনাদের অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরণ করা হলো।
গত বছরের ১৬ নভেম্বর অনুষ্ঠিত কৃষকলীগের ১০ সম্মেলনে সমীর চন্দ্র সভাপতি ও উম্মে কুলসুম স্মৃতি সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সম্মেলনের পরে চলতি বছরের শুরুতে পূর্ণাঙ্গ কমিটির খসড়া তালিকা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে জমা দেয়া হয়। কিন্তু পরবর্তীতে করোনার কারণে এর যাচাই-বাছাই আটকে যায়। এখন করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় চূড়ান্ত কমিটির অনুমোদন দিল আওয়ামী লীগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here