ব্রাক্ষণবাড়ীয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

0
150

বাংলারজয় প্রতিবেদক :

ব্রাক্ষণবাড়ীয়ার নবীনগর উপজেলার রসুল্লাবাদ ইউপি চেয়ারম্যান আলী আকবরের বিরুদ্ধে সরকারি জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় সূত্রে জানাযায়, আলী আকবর সরকারি জমি, খাল দখল করে মার্কেটসহ,রাজনৈতিক দলের অফিস নির্মান করেছে। আবার ভূমিহীনকে বাদ দিয়ে এক বিত্তবানকে ভূমিহীন দেখিয়ে ঘর বরাদ্দ দিয়েছে। শুধু তাই নয়,নিজের আপন ভাইয়ের স্ত্রীর নামে বাস স্টেশনের সামনে সরকারি খাল জমি ভরাট করে সেই জায়গা দখলে নিয়েছে। এ বিষয়ে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান আলী আকবর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন,আমি সরকারি জায়গা ও খাল দখল করে রাজনৈতিক দলের অফিস করেছি ঠিক। এর বাহিরে আমি জায়গা জমি দখল করি নাই। এ সময় তিনি আরো বলেন এটা আমার ভুল হয়েছে।

  রোমান নামের এক ব্যবসায়ীকে ভূমিহীন দেখিয়ে ঘর দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটি এসিল্যান্ড সাহেবের অফিসের নায়েব স্যার দিছে, আমার কি করার আছে। তিনি আরো একজন মোটরসাইকেলের মালিক,বিল্ডিং এর মালিক ও ব্যবসায়ী কি করে ভূমিহীন জানতে চাইলে তিনি বলেন ২০ হাজার টাকার দামের বাইক থাকলেই কি পয়সা ওয়ালা। আর সরকারি ভূমি দখল করে জনৈক বাশার সাহেবের ছেলেরা যে মার্কেটটি করেছে তার একটি অংশ তো অবৈধ এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এখানে আমার কি করার তারা তুলে ফেলেছে,তাহলে কি আপনার দায় নেই। এর উত্তরে তিনি বলেন, আমি কি করমু।

এ বিষয়ে নবীনগর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকবাল হাসান বলেন, আমরা অবৈধ মার্কেটের বর্ধিত অংশ ভেঙে ফেলবো।আর যেহেতু অনেকগুলো অভিযোগ পেয়েছি, আমি প্রতিটি অভিযোগ তদন্ত করে অবশ্যই ব্যবস্থা নেব।তিনি বলেন, সরকারি ভূমি অনুমতি ছাড়া কারোর দখল করার বিন্দু মাত্র সুযোগ নেই। তদন্তে সত্যতা পেলে কাউকে ছাড় দেওয়া হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here